তনিষ্কের বিজ্ঞাপন নিষিদ্ধ হওয়ার পরে মহম্মদ জিশান আয়ুবের ‘হিন্দু’ স্ত্রী সম্প্রীতির বার্তা দিলেন – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

মুম্বই- টাটা গ্রুপের গয়না সংস্তা তনিষ্কের একটি বিজ্ঞাপন ঘিরে তুমুল বিতর্ক নেট দুনিয়ায়। মুসলিম ঘরে হিন্দু বউ দেখানোয় এই বিজ্ঞাপন ‘লাভ জিহাদের’ প্রচারক বলে দাবি করেন অনেকে। এমনকী গুজরাতে গান্ধীধামে তনিষ্কের বিপনীতে পর্যন্ত হামলা চালানো হয়। অবশেষে এই বিজ্ঞাপনটি সমস্ত জায়গা থেকে তুলে নিতে বাধ্য হয় টাটা গ্রুপ। এই ঘটনার পরেই অভিনেত্রী তথা পরিচালক রাশিকা অগাশে একটি পোস্ট করেন যা এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বিজ্ঞাপনটিতে দেখানো হয়, মুসলিম পরিবারের হিন্দু বউয়ের বেবি শাওয়ারের অনুষ্ঠান হচ্ছে। এই অনুষ্ঠান মুসলিম পরিবারে প্রচলিত নয়। আর তাই এই বিজ্ঞাপন বরং সম্প্রীতি ও একতার বার্তা বহন করে বলে দাবি করেন নেটিজেনদের একাংশ। রাশিকাও একই রকমের বার্তা দিয়েছেন। রাশিকার বিয়ে হয় অভিনেতা মহম্মদ জিশান আয়ুবের সঙ্গে। তিনি পোস্ট করে জানান, সন্তানসম্ভবা অবস্থায় তাঁরও বেবি শাওয়ার অনুষ্ঠান হয়েছিল।

নিজের বেবি শাওয়ার অনুষ্ঠানের একটি ছবি পোস্ট করে রাশিকা লিখছেন, “আমার গোদ ভরাই (বেবি শাওয়ার)। ভাবলাম শেয়ার করি। লাভ জিহাদ নিয়ে গলা ফাটানোর আগে স্পেশাল ম্যারেজ অ্যাক্ট সম্পর্কে জানুন।”

বুধবার অভিনেত্রী মিনি মাথুরও একই বার্তা দিয়েছেন। পরিচালক কবীর খানকে বিয়ে করে তিনি খুশি বলেই জানিয়েছেন। তিনি পোস্ট করেন, “অন্য সংস্কৃতিতে বিয়ে করে আমি যা পেয়েছি তা হল ভালোবাসা।”

তনিষ্কের এই বিজ্ঞাপনের জেরে কট্টরপন্থীরা সংস্থাকে বয়কটের ডাকও দেন। এর পরে বিজ্ঞাপনটি তুলে নেওয়ার সময়ে তনিষ্ক তার বিজ্ঞপ্তিতে জানায়, কারও ভাবাবেগে আঘাত করা তাদের উদ্দেশ্য ছিল না। বরং বিভিন্ন ক্ষেত্র, গোষ্ঠী ও পরিবার থেকে বিভিন্ন মানুষের মধ্য়ে একতাকেই তুলে ধরতে চেয়েছিল তারা।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: