28 C
Kolkata
Sunday, May 9, 2021

ঝেঁপে আসছে, কালবৈশাখীর পূর্বাভাস দক্ষিণবঙ্গের একাধিক জেলায় | Banglaxp

Must read

নিজস্ব প্রতিবেদন : অষ্টম দফা ভোটের শেষ লগ্নে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি দেখা যায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। দিনভর তীব্র দাবদাহে এরপর কিছুটা হলেও স্বস্তি মিলে। তবে স্বস্তি সাময়িক। শুক্রবার সকাল থেকেই বাড়তে শুরু করে গরম। এর পাশাপাশি বাতাসে জলীয়বাষ্পের আধিক্য থাকার কারণে দিনভর অস্বস্তিকর পরিস্থিতি। এরই মাঝে ফের আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে ঝড় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হল।

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জরুরি ভিত্তিতে সর্তকতা জারি করা হয়েছে ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষেত্রে। এই দুই জেলায় শুক্রবার বিকাল বেলায় ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে ঝড়ের সম্ভাবনার কথা বলা হয়েছে। এর পাশাপাশি বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে। একই রকম পূর্বাভাস দেওয়া হয়েছে পুরুলিয়ার একাংশের ক্ষেত্রেও।

আরও পড়ুন :

অন্যদিকে দক্ষিণবঙ্গের প্রায় অধিকাংশ জেলাগুলিতেও আগামী শনিবার এবং রবিবার ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানানো হয়েছে। জেলার পাশাপাশি তিলোত্তমার ক্ষেত্রেও ঝড় বৃষ্টির প্রভাব পড়তে পারে বলে পূর্বাভাস আবহাওয়া অফিসের। দিনের দিকে গরম থাকলেও বিকালের পর থেকে আবহাওয়া পরিবর্তন হবে আগামী বৃহস্পতিবার দিন বলে অনুমান করছে হাওয়া অফিস। হাওয়া অফিসের তরফ থেকে এটাও জানানো হয়েছে, আগামী ৭ দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি দেখা মিলবে তবে ভারী বৃষ্টির সম্ভাবনা খুব কম।

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article