32 C
Kolkata
Sunday, May 16, 2021

জন্মদিনে অনুষ্কার জনপ্রিয় কিছু ছবি ফিরে দেখা – Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

Must read

মুম্বই: বলিউডের জনপ্রিয় অভিনেত্রী অনুষ্কা শর্মা আজ ৩৩ বছরে পা রাখলেন। অনুষ্কার মা হওয়ার জার্নি সবে মাত্র শুরু হলেও বলিউডে তার যাত্রা প্রায় এক দশক পেরিয়ে গিয়েছে। এই এক দশকে তিনি বলিউডকে উপহার দিয়েছেন একাধিক হিট ছবি। নিজের অভিনয় দক্ষতার গুণে অনায়াসে জয় করে নিয়েছেন দর্শকদের মন।

বলিউডে পা রাখার আগে তিনি কাজ করেছেন একাধিক বিজ্ঞাপনে। অনুষ্কার বলিউড যাত্রা শুরু হয়েছিল ‘যশ রাজ ফিল্মস’(Yash Raj Films) এর অধীনে ‘রব নে বনাদি জোড়ি’র (Rab Ne Bana Di Jodi) হাত ধরে। সেখানে একজন সরল সাদাসিধে পাঞ্জাবী মেয়ে তানি তার অভিনয় দিয়ে বুঝিয়ে দিয়েছিল বলিউডে তার জার্নি সুদূর প্রসারী।

আজ অনুষ্কার জন্মদিন উপলক্ষে ফিরে দেখা যাক তার জনপ্রিয় তাক লাগান কিছু সিনেমায়,

রব নে বনাদি জোড়ি (২০০৮)- অনুষ্কা তার বলিউড ডেবিউ করেছেন আদিত্য চোপড়ার এবং যশ রাজ ফিল্মসের হাত ধরে। ডেবিউ ছবি তাও আবার বলিউড কিং শাহরুখ খানের উল্টো দিকে। এমন সুভাগ্য কজন ডেবিউ অভিনেত্রীর বা থাকে। সিনেমায় একজন ইয়ং পাঞ্জাবি সদ্য বিবাহিত মেয়ে তানির চরিত্রে অভিনয়ের পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এই ছবির জন্যে তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রী এবং সেরা ডেবিউ অভিনেত্রী হিসাবে মনোনীত হয়েছিলেন।

ব্যান্ড বাজা বারাত (২০১০)- বলিউডের সুপার এনার্জিটিক রনভীর সিংয়ের সঙ্গে রোম্যান্স কমেডিতে ভরা তার দ্বিতীয় ছবি বলিউডের এক বিশাল হিট। সিনেমায় একজন উচ্চাকাঙ্ক্ষী মধ্যবিত্ত পাঞ্জাবী মেয়ে সবে মাত্র শুরু করেছে তার ওয়েডিং প্ল্যানারের ব্যবসা। এই চরিত্রের জন্যে অভিনেত্রীকে পাঞ্জাবী ভাষাও শিখতে হয়েছিল। এই ছবির জন্যেও অনুষ্কা ফিল্মফেয়ারে তার দ্বিতীয় মনোনয়ন পেয়েছিলেন।

জব তক হ্যায় জান (২০১২) – আবারও শাহরুখ খান এবং ইয়াশ রাজ ফিল্মসের সঙ্গে কাজ। ছবিতে তিনি ডিসকভারি চ্যানেলের রিপর্টার। এই চরিত্রের জন্যে অনুষ্কা ফিল্মফেয়ারে পেয়ে গিয়েছিলেন সেরা সহকারী অভিনেত্রীর পুরষ্কার। এই ছবিটি বক্সঅফিসে দারুণ সাফল্য পেয়েছিল। ওই বছরের বলিউডের তৃতীয় ব্যবসাসিক ছবিতে পরিনত হয়েছিল।

পিকে (২০১৪) – এই ছবিতে অনুষ্কা পর্দায় এসেছিল তার এক ভিন্ন চেহারায়। ছোট বব কাট চুলে দর্শকরা এই প্রথম দেখেছিল তাকে। রাজকুমার হিরানির ধর্ম বিদ্রূপের এই ছবি ওই বছরের সব থেকে উচ্চ ব্যবসায়িক ছবিতে পরিনত হয়েছিল।

এনএইচ 10 (২০১৫) – অপরাধ এবং রোমাঞ্চে ভরা এই ছবি মুক্তি পেয়েছিল তারই প্রযোজনা সংস্থা ক্লিন স্লেট ফিল্মসের অধীনে। অনুষ্কার প্রযোজনা সংস্থার অধীনে মুক্তি পাওয়া এটি প্রথম ছবিও বটে।

সুলতান (২০১৬) – আলি আব্বাস জাফারের পরিচালনায় সালমান খানের উল্টো দিকে একজন কুস্তিবিদের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী। ভারতীয় চলচ্চিত্রের বৃহত্তম ব্যবসায়িক ছবির মধ্যে স্থান পেয়েছিল এই ছবি।

এছাড়া অ্যায় দিল হ্যায় মুশকিল, জিরো, সুই ধাগা, ফিল্লাউরি প্রমুখ জনপ্রিয় সিনেমাগুলি অনুষ্কা উপহার দিয়েছেন বলিউডকে। অভিনেত্রী হিসাবে জনপ্রিয়তা অর্জন করার পর তিনি ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে পাত পাকে আবদ্ধ হয়েছেন ২০১৭ সালে। সম্প্রতি বিরাট অনুষ্কার ঘরে এসেছে তাদের ছোট্ট ভামিকা। অভিনেত্রী, স্ত্রী কিংবা মা সকল ভূমিকাতেই অনুষ্কা ছক্কা হাঁকিয়েছে বারেবারে।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article