31 C
Kolkata
Friday, May 7, 2021

গ্রানাদার কাছে হেরে শীর্ষে যাওয়া হল না মেসিদের –

Must read

বার্সেলোনা: খেতাবটা না জুটলে বৃহস্পতিবার ঘরের মাঠে হারটা ‘ভিলেন’ হয়ে থাকবে মেসিদের জন্য। শক্ত গাঁট ভিয়ারিয়ালকে হারানোর পর এদিন গ্রানাদাকে হারিয়ে শীর্ষে চলে যাওয়ার সুযোগ ছিল রোনাল্ড কোম্যানের ছেলেদের সামনে। গত বছরের শেষে লিগ টেবিলে প্রথম চারেও না থাকা কাতালোনিয়া ক্লাবের কাছে লিগ টেবিলে সাম্প্রতিক উত্থানটা বেশ চমকপ্রদ। কিন্তু খেতাব না জিতলে বৃথা হয়ে যাবে সবই।

তাই খেতাব জয়ের জন্য বৃহস্পতিবার ঘরের মাঠে গ্রানাদার বিরুদ্ধে জয়টা অত্যন্ত প্রয়োজনীয় ছিল মেসিদের জন্য। জিতলে সমসংখ্যক ম্যাচ খেলে অ্যাটলেটিকোকে এক পয়েন্টে পিছনে ফেলে লিগের মগডালে উঠে যেতেন মেসিরা। লাস্ট ল্যাপে এসে যা মানসিকভাবে আরও চাঙ্গা করে তুলত ২৬ বারের লিগজয়ীদের। কিন্তু পচা শামুকে পা কাটার মত এদিন ঘরের মাঠে হেরে তৃতীয়স্থানেই রইলেন মেসিরা। যা তাদের খেতাবি দৌড়ে বড়সড় ধাক্কা বলেই মনে করছে বিশেষজ্ঞমহল।

গ্রানাদার বিরুদ্ধে এদিন ১-২ গোলে হারল বার্সেলোনা। তাও আবার প্রথমার্ধে এগিয়ে থেকে। ২৩ মিনিটে এদিন লিওনেল মেসির গোলে ম্যাচে এগিয়ে যায় বার্সেলোনা। আতোয়াঁ গ্রিজম্যানের থেকে বল পেয়ে বক্সের মধ্যে দুরহ কোন থেকে নেওয়া লিওর বাঁ-পায়ের মাটি ঘেঁষা শট খুঁজে নেয় গোলের ঠিকানা। ৩৬ মিনিটে নিজের এবং দলের দ্বিতীয় গোল তুলে নেওয়ার সুবর্ণ সুযোগ নষ্ট করেন নষ্ট করেন লিও। বল ধরে বক্সে আগুয়ান আর্জেন্তাইন বিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও গোলে বল রাখতে পারেননি। তবু এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরুতেও বেশ কয়েকটি বিক্ষিপ্ত গোলের সুযোগ পেয়েছিল তারা, কিন্তু সেগুলো কাজে আসেনি। ৬৩ মিনিটে প্রতি-আক্রমণ থেকে ম্যাচে সমতায় ফেরে গ্রানাদা। ডারউইন মাচিস গোল করে লড়াইয়ে ফেরান গ্রানাদাকে। সব বিভাগেই গ্রানাদাকে টেক্কা দেওয়া বার্সেলোনা দ্বিতীয়বার গ্রানাদা রক্ষণের লকগেট আর ভাঙতে পারেনি। উলটে ৭৯ মিনিটে দ্বিতীয়বার বার্সেলোনার রক্ষণ দুর্গ ভাঙে গ্রানাদা। পরিবর্ত আদ্রিয়ান মারিন গোমেজের বামপ্রান্তিক ক্রস থেকে টার স্টিগেনকে বোকা বানিয়ে হেডে গোল করে যান আরেক পরিবর্ত জর্জ মোলিনা।

হারের ফলে ৩৩ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে এখন তিনে মেসিরা। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দু’য়ে রিয়াল মাদ্রিদ। হেড টু হেডে অবস্থান উন্নত তাদের। আর সমসংখ্যক ম্যাচে দু’পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো। সবমিলিয়ে লাস্ট ল্যাপে জমজমাট লা লিগার ইঁদুর-দৌড়। আগামী ৮মে অ্যাটলেটিকো বনাম বার্সা ম্যাচের উপর নির্ভর করছে অনেককিছুই।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article