29 C
Kolkata
Sunday, May 16, 2021

‘গোটা ভারতে কয়েক সপ্তাহের লকডাউন’, পরামর্শ বাইডেনের শীর্ষ চিকিৎসা উপদেষ্টার

Must read

নিজস্ব প্রতিবেদন: বিশ্বব্যাপী করোনা সংক্রমণের এক তৃতীয়াংশই ভারতে। এদেশের ক্রমশ অবনতি হওয়া করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন বাইডেন প্রশাসনও। দ্বিতীয় ওয়েভে সংক্রমণে রাশ টানতে এবার কয়েক সপ্তাহের জন্য ভারতে লকডাউন (লকডাউন) জারি করার পরামর্শ দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের  শীর্ষ চিকিৎসা উপদেষ্টা তথা মহামারীবিদ অ্যান্টনি ফৌসি (Anthony Fauci)।

আরও পড়ুন: Covid 19: ভারত থেকে ভ্রমণে বিধিনিষেধ জারি আমেরিকার, ছাড় নাগরিকদের

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ভারতের এই মুহূর্তে অক্সিজেনের জোগান, পিপিই কিট ও অন্যান্য মেডিকেল সরঞ্জামের প্রয়োজন। এই ভয়াবহ পরিস্থিতিতে সঙ্কট মোকাবিল কমিটি গঠন করা উচিত যারা সমস্ত দিক খতিয়ে দেখে ব্যবস্থা নেবে। কোনো সরকারকেই দোষ না দিতে চেয়ে তিনি বলেন, করোনা যুদ্ধে এত তাড়াতাড়ি জয় ঘোষণা করা উচিত হয়নি। তিনি আরও বলেন, গোটা দেশে অবিলম্বে লকডাউন ঘোষণা করা উচিত। ছয় মাসব্যাপী নয়, অন্ততপক্ষে সাময়িক একটা লকডাউন ঘোষণা করা উচিত। গোষ্ঠী সংক্রমণ রুখতে এটাই একমাত্র উপায়।

আরও পড়ুন: Covid 19: ভারত থেকে ফিরলেই ৫ বছরের জেল, জরিমানা অস্ট্রেলিয়ার নাগরিকদের

প্রসঙ্গত, ভারতে বেশ কিছু রাজ্য ইতিমধ্যেই লকডাউন ঘোষণা করেছে। গত মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (নরেন্দ্র মোদী) বলেন, লকডাউন শেষতম হাতিয়ার। পরিযায়ী শ্রমিকদেরও নিজেদের কর্মস্থল না ছেড়ে আসার অনুরোধ জানান মোদী। রাজ্য সরকারগুলিকে তা দেখভালের জন্যও আর্জি জানান। কিন্তু যে হারে সংক্রমণ বাড়ছে, দেশজুড়ে অক্সিজেন সঙ্কট, নাগরিকদের মধ্যে সচেতনতার অভাব, এই সমস্ত কারণে ভারতও কি ফের লকডাউনের পথে হাঁটবে এখন সেটাই দেখার।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article