গেইল ফিরতেই জয়ে ফিরল পঞ্জাব, জোড়া সাইক্লোনে উড়ে গেল ‘বিরাট’ দল!

এই সময় ডিজিটাল ডেস্ক: শারজায় অনবদ্য জয় পেল কিংস ইলেভেন পঞ্জাব। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৮ উইকেটে হারিয়ে আইপিএলে লড়াই এখনও জিইয়ে রাখল কেএল রাহুলের দল। এদিন প্রথমে ব্যাট করে পঞ্জাবকে ১৭২ রানের টার্গেট দেয় ব্যাঙ্গালোর। জবাবে পরে ব্যাট করে এক্কেবারে ঠিক ২০ ওভারেই ১৭৭ রান করে ম্যাচ জিতে যায় পঞ্জাব।

মাঠে নেমে সে ভাবে রান করতে পারছিলেন না বিরাটের ব্যাটিলিয়ন। ২০ রানে অ্যারন ফিঞ্চ এবং ১৮ রানে দেবদূত পাড়িক্কল আউট হয়ে যান। আর তারপরই মাঠে নামেন বিরাট কোহলি। ম্যাচের গতি ততক্ষণে অনেকটাই শ্লথ হয়ে গিয়েছে। এদিন যেন একটু ঝুঁকিপূর্ণ শট খেলতে ভয় পাচ্ছিলেন কোহলি। আর যার খেসারত দিতে হল, অর্ধশতরানের এক্কেবারে দোরগোড়ায় এসে। ৩৯ বলে ৪৮ রান করে আউট হয়ে যান কোহলি।

গত ম্যাচের সুপারহিউম্যান এবি ডেভিলিয়ার্সও এদিন মুখ থুবড়ে পড়েন। মাত্র ২ রানেই আউট হয়ে যান তিনি। শেষে বোলার ক্রিস মরিস এসে ম্যাচের গতি বাড়িয়ে দেন। তাঁর ৮ বলে ২৫ রানের অনবদ্য ইনিংসে ভর করেই পঞ্জাবকে ১৭২ রানের টার্গেট দিতে সক্ষম হয় রয়্যালরা। তবে পঞ্জাবের মহম্মদ শামি এ দিন দুর্দান্ত বল করে ২টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন। প্রথম জন বিরাট আর দ্বিতীয় জন এবি। শামি ছাড়াও মুরুগন অশ্বিন ২টি, আর্শদীপ সিং ১টি এবং ক্রিস জর্ডন ১টি উইকেট তুলে নেন।

পয়েন্ট টেবলে কে কোথায় দাঁড়িয়ে, দেখে নিন

পঞ্জাব ব্যাট ধরে রণংদেহি মেজাজেই। শুরু থেকেই বেমক্কা মার শুরু করে দেন কেএল রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল। ২৫ বলে ৪৫ রান করে আউট হয়ে যান মায়াঙ্ক, মারেন ৪টি চার এবং ৩টি ছক্কা। আর তারপর শারজায় শুরু হয়ে যায় জোড়া সাইক্লোন। একদিকে লোকেশ রাহুল আর একদিকে ক্রিস গেইল। ৪৫ বলে ৫৩ রান করে এক্কেবারে ম্যাচের শেষপ্রান্তে এসে রান আউট হয়ে যান গেইল। ১টি চার এবং ৫টি ছক্কা দিয়ে নিজের এই ইনিংস সাজিয়েছিলেন গেইল। শেষ বলে নিকোলাস পুরন ছয় মেরে ম্যাচ জিতিয়ে দেন। আর রাহুল ৪৯ বলে ৬১ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থেকে যান। রাহুলও কিছুটা গেইলের ধাঁচেই ১টি চার এবং ৫টি ছক্কা মারেন।

আরও পড়ুন: গেইল-রাহুলের ঝোড়ো ব্যাটিং, বিরাটের ব্যাঙ্গালোরকে ৮ উইকেটে হারাল পঞ্জাব

জঘন্য বোলিংয়ে আর একবার মাথা ঠুকতে হল বিরাটের দলকে। যদিও এদিন বেঙ্গালুরুর ব্যাটিংও ছিল ততধিক জঘন্য। স্বার্থপরের মতো ব্যাটিং করায় ট্যুইটারে ট্রোলড হতে হয়েছে বিরাট কোহলিকে। তবে চলতি মরশুমের প্রথম ম্যাচেই এমনতর ঝোড়ো ইনিংস খেলে আবারও নজর কাড়লেন ক্রিস গেইল। হাফ সেঞ্চুরি হতেই ব্যাটে বস লেখাটি বারবার দলের আসনের দিকে তাক করেই দেখালেন গেইল। প্রশ্নই তুলে দিয়ে গেলেন তিনি। ফুড পয়জন তো দু দিন আগের ঘটনা। তার আগে কেন খেলানো হয়নি তাঁকে? তবে এখনও ম্যাচের অনেক বাকি। তার মধ্যে গেইলের ফর্ম পঞ্জাবের জন্য পজিটিভ একটা দিক। আপাতত গেইকে সম্বল করেই বাকি ম্যাচগুলি জিতে প্লে-অফে যাওয়ার আশা দেখবে পঞ্জাব।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Leave a Comment

%d bloggers like this: