28 C
Kolkata
Sunday, May 9, 2021

ক্যাশব্যাক থেকে রিওয়ার্ড পয়েন্ট, গ্যাজেট শপিংয়ে রইল সেরা ক্রেডিট কার্ডগুলির তালিকা

Must read

সত্যি কথা বলতে গেলে পারফেক্ট বা সেরা ক্রেডিট কার্ড বলে কিছু হয় না। কারণ কেনাকাটা আর কার্ডের ধরন অনুযায়ী বদলে যায় তার অফারও। তবে গ্যাজেট শপিংয়ের ক্ষেত্রে, বিশেষ করে অনলাইনে কেনা-কাটার ক্ষেত্রে বাজারে বেশ কয়েকটি এন্ট্রি লেভেল ক্রেডিট কার্ড রয়েছে। যেগুলি নানা ধরনের রিওয়ার্ড পয়েন্ট ও আকর্ষণীয় ক্যাশব্যাক অফার দিয়ে থাকে। একইসঙ্গে কার্ডের মাধ্যমে শপিং করলে বিভিন্ন ধরনের কুপন ও গিফট ভাউচারও থাকে। যদি কেউ অনলাইনে বা অফলাইনে স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবলেট বা কোনও ইলেকট্রনিক গ্যাজেট কিনছেন, তাহলে নজর দিতে পারেন এই এন্ট্রি লেভেল ক্রেডিট কার্ডগুলিতে।

আমাজন পে আইসিআইসিআইআই ব্যাংক ক্রেডিট কার্ড

এই কার্ডের মাধ্যমে একাধিক সুবিধা পান Amazon Prime গ্রাহকরা। ক্রেডিট কার্ডটি ব্যবহার করে Amazon থেকে কোনও জিনিস কিনলে, একাধিক রিওয়ার্ড পয়েন্ট রয়েছে। এক্ষেত্রে Amazon.in থেকে প্রতি কেনাকাটায় ৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার রয়েছে। যদি কোনও বিল পেমেন্ট করা হয় বা Amazon Pay Wallet-এ টাকা জমা করা হয়, তাহলে ২ শতাংশ পর্যন্ত রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যায়। এছাড়াও অন্যান্য জায়গায় এই কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ১ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যায়। তবে কার্ডের জন্য কোনও বার্ষিক ফি নেই।

আমেরিকান এক্সপ্রেস সদস্যতার ক্রেডিট কার্ড পুরষ্কার

এই এন্ট্রি লেভেল ক্রেডিট কার্ডের একাধিক সুবিধা রয়েছে। কার্ডের মাধ্যমে প্রতি ৫০ টাকা খরচে ১টি মেম্বারশিপ রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যায়। যদি কোনও মাসে চারবার ১০০০ টাকা বা তার বেশি লেনদেন হয়, তাহলে সেই মাসের জন্য সংশ্লিষ্ট কার্ডে ১০০০ রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যাবে। এছাড়াও 5X রিওয়ার্ড মাল্টিপ্লায়ার স্কিম রয়েছে। যদি Apple India Online Store, Amazon.in, Flipkart, Croma, Lenovo-র অনলাইন স্টোর থেকে এই কার্ড দিয়ে কিছু কেনা হয়, তাহলে আকর্ষণীয় অফার রয়েছে।

ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাংক ক্রেডিট কার্ড

এই কার্ড থেকে একাধিক সুবিধা পান Flipkart গ্রাহকরা। এক্ষেত্রে Flipkart ও Myntra-র মাধ্যমে যে কোনও ধরনের শপিংয়ে ৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে। যদি PVR, Uber, Swiggy, Makemytrip, Cure.fit ও Goibibo-তে এই কার্ডের সাহায্যে পেমেন্ট করা হয়, তাহলে সরাসরি ৪ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে। এছাড়া অন্য কোনও অনলাইন বা অফলাইনে জিনিস কিনলে ১.৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে। বড় বিষয়টি হল, এই কার্ডের জন্য কোনও অ্যানুয়াল ফি লাগে না। কার্ডে বেশ কয়েকটি অনবোর্ড অফারও পাওয়া যায়।

আইডিএফসি প্রথম মিলেনিয়া ক্রেডিট কার্ড

জীবনভর ফ্রি পাওয়া যায় এই এন্ট্রি লেভেল ক্রেডিট কার্ড। এক্ষেত্রে কার্ডের মাধ্যমে প্রতি ১০০ টাকা খরচে রয়েছে রিওয়ার্ড পয়েন্ট। অনলাইন শপিংয়ের ক্ষেত্রে 6X ও অফলাইন শপিংয়ের ক্ষেত্রে 3X রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যায়। তবে যদি কোনও গ্রাহক তাঁর জন্মদিনের দিন কিছু কেনেন, তাহলে 10X পর্যন্ত রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যাবে। প্রতি মাসে ২০,০০০ টাকার বেশি খরচ করলেও 10X পর্যন্ত রিওয়ার্ড পয়েন্ট পাওয়া যাবে।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article