24 C
Kolkata
Wednesday, May 12, 2021

কুষ্টিয়ায় অননুমোদিত ওষুধ কারখানা সিলগালা

Must read

কুষ্টিয়ার কুমারখালীতে অননুমোদিত ভেটেরিনারি ওষুধ তৈরির কারখানায় অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে।

শনিবার (১ মে) দুপুরে উপজেলার ঝাওতলা গ্রামে  উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খানের নেতৃত্বে রেমিকো ফার্মা হেলথ ডিভিশন নামের ওই ভেটেরিনারি ওষুধ কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম জানান, কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের মৃত দাসরত মজুমদারের ছেলে রাজীব মজুমদার দীর্ঘদিন ধরে অননুমোদিত কারখানাটি পরিচালনা করে ভেটেরিনারি ওষুধ তৈরি করে আসছিলেন। কারখানাটিতে মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে নোংরা পরিবেশে শ্রমিকদের দ্বারা এসব ভেটেরিনারি ওষুধ তৈরি হচ্ছিল।

অভিযানে অবৈধভাবে বিভিন্ন ধরনের ওষুধ তৈরির আলামত দেখতে পান ভ্রাম্যমাণ আদালত। ওষুধগুলোর মধ্যে রয়েছে রেমিটপ পাউডার, রেমিজেন্ট, এনজাইম পাউডার, হান্ডেড এ আই, জিংকোভেট।

এছাড়াও গবাদি পশুর জন্য বিভিন্ন ধরনের ভিটামিন এই কারখানাটিতে পাওয়া যায়। এ সময় রেমিকো ফার্মা এসব মেডিসিন উৎপাদন ও প্রক্রিয়াজাতের জন্য ওষুধ বিভাগের কোনো নিবন্ধন দেখাতে পারেনি। ফলে এসব অপরাধ আমলে নিয়ে কারখানাটি সিলগালা করা হয়।

এ সময় কুমারখালী প্রাণিসম্পদ কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী উপস্থিত ছিলেন।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article