কার্তিককে সরিয়ে KKR এর অধিনায়ক ইওন মর্গ্যান

এই সময় ডিজিটাল ডেস্ক: মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে রহিত শর্মার সঙ্গে টসে আজ দেখা যাবে না দীনেশ কার্তিককে। তাঁকে সরিয়ে IPL-এ কলকাতা নাইট রাইডার্সের নতুন অধিনায়ক হলেন ইওন মর্গ্যান। নাইট ম্যানেজমেন্ট-এর তরফে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে। তাদের দাবি, ‘নিজে থেকেই মর্গ্যানের হাতে অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিয়েছেন কার্তিক।’ যদিও তা নিয়ে প্রশ্ন উঠছেই বিভিন্ন মহলে। ৭ ম্যাচে ৪টে জিতে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে KKR।

বিবৃতি KKR CEO ভেঙ্কি মাইসোরের

গুরুত্বপূর্ণ ম্যাচগুলিতে ক্রমাগত ব্যর্থতার কারণে কাঠগড়ায় উঠেছিলেন নাইট অধিনায়ক কার্তিক। সিরিজের শুরু থেকে ব্যাটে রান খরা চলছিল নাইট অধিনায়কের। মাঝে একটি ম্যাচে নাইট নেতা রান পেলেও তাঁর একাধিক সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন গৌতম গম্ভীরের মতো প্রাক্তন KKR অধিনায়কও।

আরও পড়ুন: ‘কার্তিকের নেতৃত্বে শুরু ভালো না হলে, মর্গ্যানকেই দায়িত্ব দেবে KKR!’

মর্গ্যান বা রাসেলের আগে কার্তিকের ব্যাট করতে যাওয়ার সিদ্ধান্তও সমালোচনার মুখে পড়েছিল। এই কারণেই বিশ্বকাপজয়ী ইয়ন মর্গ্যানকেই অধিনায়ক করার দাবি উঠছিল।

আরও পড়ুন: নারিনহীন লড়াইয়ে রোহিতকে আটকানোই চ্যালেঞ্জ

প্রসঙ্গত, IPL শুরুর আগেই মর্গ্যান সম্পর্কে কার্তিককে সতর্ক করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, দীনেশ কার্তিকের নেতৃত্বে প্রথম ৪-৫টা ম্যাচে যদি KKR ভালো শুরু না করে, তবে ম্যানেজমেন্টের কাছে মর্গ্যান অধিনায়কের বদলি হতে পারেন।’ প্রসঙ্গত, সীমিত ওভারের ক্রিকেটে এই মুহূর্তে অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ইংল্যান্ডের অধিনায়ক।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Leave a Comment

%d bloggers like this: