করোনা আবহে কালীপুজোর ভবিষ্যত নিয়ে শঙ্কা, গঠন হল ফোরাম

নিজস্ব প্রতিবেদন: এত বছর দুর্গাপূজা ফোরাম ছিল। এবার কালী পুজো ফোরাম হচ্ছে। গতকালই বারোয়ারি পুজো বন্ধে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। মামলা হওয়ায় অনেকেই শঙ্কিত আদতে পুজো হবে কি না। করোনা আবহে তাই কালীপুজো নিয়ে বিভিন্ন সিদ্ধান্ত নিতে এবার ফোরাম তৈরির সিদ্ধান্ত।। করোনা আবহে ধোঁয়াশায় কালীপুজোর ভবিষ্যত। নিউ নর্মালে পুজো কেমন হওয়া উচিত? তা ঠিক করতে এবার ফোরাম গড়ল কালীপুজো কমিটিগুলি।

দুর্গাপুজো হোক কিংবা কালীপুজো। উত্‍সবে গা ভাসায় বাঙালি। ভীড়ভাট্টা-জমজমাট থাকে কয়েকটা দিন। আর সেটাই এবার চিন্তা বাড়াচ্ছে। করোনা আবহে মানুষের মিলন উত্সবে আশঙ্কার মেঘ। বারোয়ারি পুজো বন্ধের আর্জি জানিয়ে আদালতে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছে  কালীপুজো কমিটিগুলি। 

আরও পড়ুন:  শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, কী ভাবে পুজোর অনুমতি দিল সরকার! অনুদান মামলার শুনানিতে প্রশ্ন হাইকোর্টের

২৬টি ক্লাব মিলে তৈরি কালীপুজোর ফোরাম। করোনা আবহে কীভাবে পুজো?পরিকল্পনা করবে এই ফোরাম। পুজোর বিধি নিষেধ আগেভাগে তৈরি করে সরকারে কাছে  জমা দেওয়া হবে। পুজো উদ্যোক্তারা বলছেন, কোভিড সামাল দিয়ে সুষ্ঠুভাবে পুজো করার এটাই একমাত্র পথ।

বারোয়ারি পুজো বন্ধের আর্জি নিয়ে বুধবারই আদালতে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। মামলাকারীর যুক্তি, কোভিড আবহে মহরম-রথযাত্রার অনুমতি যখন দেওয়া হয়নি,তখন বারোয়ারি পুজোর অনুমতি দেওয়া হচ্ছে কোন যুক্তিতে? শুক্রবার হাইকোর্টে মামলার শুনানি

Leave a Comment

%d bloggers like this: