29 C
Kolkata
Sunday, May 16, 2021

‘করোনাকে বোঝা বড়ই মুশকিল’

Must read

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, “করোনাকে বোঝা বড়ই মুশকিল, কখন কী রূপ ধারণ করে বোঝা যায় না। তাই স্বাস্থ্যবিধি ও শতভাগ মাস্ক পরার কোনো বিকল্প নেই।”

রোববার (২ মে) সিলেট জোন, বিআরটিসি ও বিআরটএ’র কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। তার সরকারি বাসভবন থেকে সভায় ভার্চুয়ালি যুক্ত হন সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, “আমাদের আরও মনোযোগী হতে হবে কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালন করায়। ভারতে আজকে কী অবস্থা, একটি বেড ও অক্সিজেনের জন্য হাহাকার, হাসপাতালে যাওয়ার আগেই মানুষ মারা যাচ্ছে। তাদের শ্মশান ও কবরস্থান খুঁজে পাওয়া যাচ্ছে না।”

সেতুমন্ত্রী আরো বলেন, “প্রতিবেশী ভারতের সংক্রমণ ও মৃত্যুর হারের বিপদজনক বার্তা থেকে আমাদের এখন সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।”

ভ্যাকসিন নিয়ে উদ্বেগের কোনো কার নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, “ভ্যাকসিনের জন্য উদ্বেগের কোনো কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন মানবিক নেত্রী যখন পাশে আছেন তখন এই দুঃসময় একদিন কেটে যাবে ইনশাআল্লাহ।”

সড়ক পরিবহন মন্ত্রী আরো বলেন, “এই মুহূর্তে অন্যতম অগ্রাধিকার প্রকল্প হচ্ছে এটি (ঢাকা-সিলেট ও সিলেট-তামাবিল মহাসড়ক প্রকল্প), তাই সড়কটি চার লেনে উন্নীত করার বিষয়ে অধিকতর গুরুত্ব দিতে হবে। দীর্ঘদিন এই প্রকল্পের কাজ ঝুলে থাকলেও সম্প্রতি গতি পেয়েছে এবং ইতিমধ্যেই নির্মাণ তদারকি পরামর্শক নিয়োগের লক্ষ্যে এডিবির সম্মতিও পাওয়া গেছে।”



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article