29 C
Kolkata
Sunday, May 16, 2021

করোনাকালে ফের চালু হচ্ছে ‘পুলিশ বন্ধু’, রইলো নম্বর

Must read

নিজস্ব প্রতিবেদন : বীরভূম জেলা পুলিশের তরফ থেকে করোনার প্রথম ঢেউ দেশে আছড়ে পড়ার সময় ষাটোর্ধ্ব নাগরিকদের সাহায্য করার জন্য ‘পুলিশ বন্ধু’ নামে একটি প্রকল্প চালু করেছিল। বর্তমান পরিস্থিতিতে যখন করোনার দ্বিতীয় ঢেউ পুনরায় আছড়ে পড়েছে সেই সময় বীরভূম জেলা পুলিশের তরফ থেকে ফের একবার ‘পুলিশ বন্ধু’ প্রকল্পের মতোই একই ধরনের প্রকল্প চালু করা হচ্ছে।

বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র নাথ ত্রিপাঠী জানিয়েছেন, “আগামীকাল অর্থাৎ মঙ্গলবার থেকেই জেলার পৌরসভা এলাকার ষাটোর্ধ্ব নাগরিকদের সাহায্যের জন্য এই বিশেষ পরিষেবা চালু করা হচ্ছে। এই বিশেষ পরিষেবার জন্য প্রতিটি থানার ক্ষেত্রে একটি করে কন্ট্রোল রুম চালু করা হচ্ছে। যেসকল কন্ট্রোল রুমের জন্য একটি করে ফোন নম্বর থাকবে এবং সেই নম্বরে বর্তমান পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় অথবা জরুরী জিনিসপত্র, ওষুধ পৌঁছে দেওয়ার আবেদন করা হলে তা বাড়িতে পৌঁছে দেওয়া হবে।”

করোনা পরিস্থিতিতে বীরভূম জেলা পুলিশের তরফ থেকে নতুন এই পরিষেবার জন্য বীরভূমের বিভিন্ন থানার ৩৪টি নম্বর দেওয়া হয়েছে। যেগুলিতে ফোন করে অথবা এসএমএস করে নিজেদের প্রয়োজনীয় জিনিসটি চেয়ে নিতে হবে। পুলিশের তরফ থেকে দরকারি সেই জিনিস পৌঁছে দেওয়া হবে উপভোক্তার বাড়িতে।

ফোন নম্বরের তালিকা

আরও পড়ুন :

প্রসঙ্গত, গতবছর বীরভূম জেলা পুলিশের তরফ থেকে করোনা মোকাবিলায় উল্লেখযোগ্য ভূমিকা গ্রহণ করতে দেখা গিয়েছিল। আর বর্তমানে জেলার যে পরিস্থিতি তাতে আগামী দিনেও ঠিক তেমনি সচেষ্ট হতে দেখা যাবে বীরভূম জেলা পুলিশকে এমনটাই মনে করছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article