28 C
Kolkata
Sunday, May 9, 2021

এসআই আকবরসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

Must read

রায়হান হত্যা

সিলেটে পুলিশ ফাঁড়িতে রায়হান আহমদ হত্যায় আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (৫ মে) বেলা ১১টায় উপপরিদর্শক (এসআই) আকবরসহ ৬ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়।

রায়হান হত্যার ঘটনায় বন্দরবাজার ফাঁড়ির সাময়িক বরখাস্ত ৬ পুলিশকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। তারা হলেন বন্দরবাজার পুলিশ ফাঁড়ির তৎকালীন ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া, টুআইসি এসআই হাসান আলী, এএসআই আশেকে এলাহী, কনস্টেবল হারুনুর রশিদ, কনস্টেবল তৌহিদ মিয়া ও কনস্টেবল টিটু চন্দ্র দাস। ঘটনার সিসিটিভি ফুটেজ গায়েবকারী কথিত সাংবাদিক আব্দুল্লাহ আল নোমান পলাতক রয়েছে।

পিবিআই সিলেটের পুলিশ সুপার খালেদ-উজ-জামান গণমাধ্যমকে জানান, আদালতে অভিযোগপত্র জমা হয়েছে। পাঁচ পুলিশ সদস্য ও এক সাংবাদিককে অভিযুক্ত করা হয়েছে।

পুলিশ সুপার আরো জানান, আলোচিত এ মামলার আসামি পুলিশ হওয়ায় একটি নির্ভুল ও গ্রহণযোগ্য চার্জশিট তৈরি করতে কিছুটা সময় লেগেছে।

গত বছরের ১০ অক্টোবর গভীর রাতে সিলেট নগরীর কাষ্টঘর সুইপার কলোনি এলাকা থেকে রায়হান আহমদকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে। তাকে ধরে নিয়ে যান ওই ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আকবর ও তার সহকারীরা। সেখানে রায়হানের ওপর কয়েক ঘণ্টা ধরে চলে পাশবিক নির্যাতন। পরদিন ১১ অক্টোবর ভোরে রায়হানের নিথর দেহ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়। এর পরদিন ১২ অক্টোবর নিহতের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। ১৩ অক্টোবর পুলিশ হেড কোয়ার্টারের নির্দেশে এ মামলা তদন্তের দায়িত্ব নেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article