এমনিতেই নবান্ন বন্ধ হবে, BJP-র ভয়ে দরজা বন্ধ করে পালাচ্ছেন: দিলীপ

নিজস্ব প্রতিবেদন: নবান্ন অভিযান ঘিরে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরে। কিন্তু অভিযানের দিনই বন্ধ নবান্ন। স্যানিটাইজেশনের জন্য ২ দিন বন্ধ থাকবে রাজ্যের সচিবালয়। অভিযানের দিন নবান্ন বন্ধ রাখায় পাল্টা কটাক্ষ বিজেপির। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কটাক্ষ, ভয় পেয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুইয়ের মাঝে নিরাপত্তায় এতটুকু ঢিলে দিচ্ছে না পুলিস। 

একুশের লড়াইয়ে ময়দানে নেমে পড়েছে চ্যালেঞ্জার বিজেপি। ভোটযুদ্ধের আগে বিরোধী আন্দোলনের ধার বাড়াতে ছিল নবান্ন অভিযান কর্মসূচি। কিন্তু অভিযানের দিন-ই তো বন্ধ নবান্ন! বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছে, ৮ অক্টোবর , বৃহস্পতিবার এবং  ৯ অক্টোবর, শুক্রবার কোভিড পরিস্থিতিতে স্যানিটাইজেশনের জন্য নবান্ন এবং রাইটার্স বিল্ডিং বন্ধ থাকবে। সব অফিসার এবং কর্মীদের ওই ২দিন আসতে নিষেধ করা হচ্ছে।

এনিয়ে দিলীপ ঘোষের কটাক্ষ, বন্ধ তো এমনিতেই হয়ে যাবে আগামী বছর। এখন থেকেই বন্ধ হয়ে গেল। দিলীপবাবু বলেন,”উনি পালাতে চেয়েছেন। বিজেপির মুখোমুখি হওয়ার ক্ষমতা নেই। পারবেন না বলেই দরজা বন্ধ করে পালাচ্ছেন। আমরা এত সহজে ছেড়ে দেব না। দুর্নীতি ও হিংসার জবাব দিতে হবে।”

অন্যদিকে, সতর্ক পুলিসও। বিজেপির কর্মসূচির কথা মাথায় রেখে কড়া নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। শহরের হাওড়াগামী সব পথে কড়া নজরদারি চালাবে পুলিস। গুরুত্বপূর্ণ রাস্তা, যেমন মেয়ো রোড, হেস্টিংস, স্ট্র্যান্ড রোড, রানি রাসমণি রোড, ফোরশোর রোডে থাকবে ব্যারিকেড। এবং ৩ হাজার পুলিস মোতায়েন থাকবে। নজরদারি চালাবেন অ্যাডিশনাল সিপি, জয়েন্ট সিপি পদমর্যাদার অফিসাররা। গুরুত্বপূর্ণ মোড়গুলিতে থাকবে কুইক রেসপন্স টিম। তৈরি থাকছে জলকামান, কাঁদানে গ্যাসও। প্রয়োজনে অন্য ডিভিশন থেকে বাড়তি ফোর্সের ব্যবস্থাও করা হবে। সব মিলিয়ে বিজেপির নবান্ন অভিযান ঘিরে সরগরম শহর কলকাতা।

আরও পড়ুন- ভিডিয়ো: হাথরসে ধর্ষণ হয়নি, মা এক রকম বলছে, পাড়ার লোক এক রকম: দিলীপ

Leave a Comment

%d bloggers like this: