17 C
Kolkata
Friday, January 15, 2021

এবার দু’টি নতুন কালার ভ্যারিয়েন্টে বাজারে হাজির Kawasaki Ninja 650, জানুন বিশদে!

Must read

বাইক কেনার সময়ে তার ফিচার আর মাইলেজের উপরেই সাধারণত বেশি জোর দিয়ে থাকেন ক্রেতারা।

#নয়াদিল্লি: বাইক কেনার সময়ে তার ফিচার আর মাইলেজের উপরেই সাধারণত বেশি জোর দিয়ে থাকেন ক্রেতারা। নির্দিষ্ট বেশ কিছু ব্র্যান্ডের প্রতিও এক্ষেত্রে আকর্ষণ থাকে অনেকের, সেগুলোর সওয়ারি সমাজে আভিজাত্যের প্রতীক হিসেবে গণ্য করা হয়। তবে এই সব কিছুর পাশাপাশি বাইকের ডিজাইন, বিশেষ করে রঙের কথাটাও খেয়াল রাখা হয়। ক্রেতাদের সেই মানসিকতার দিক সম্পর্কে সচেতন থেকেই এবার আরও দু’টি নতুন কালার ভ্যারিয়েন্টে বাজারে এল MY2021 Kawasaki Ninja 650। এক্ষেত্রে নতুন রং দুটি হল লাইম গ্রিন/ইবোনি ও মেটালিক স্পার্ক ব্ল্যাক/ মেটালিক ইমপেরিয়াল রেড। এবার বিশদে জেনে নেওয়া যাক বাইকটি সম্পর্কে!



সম্প্রতি দ্য মোটোরয়েডস-এ প্রকাশিত এক প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে, বর্তমানে বেশিরভাগ মানুষজনই গ্রিন শেডের Kawasaki Ninja 650 পছন্দ করেন। তবে ক্রেতাদের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে সম্প্রতি নানা ধরনের কালার শেড নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছে বাইকপ্রস্তুতকারী এই সংস্থা। আর সেই সূত্রেই নতুন কালার ভ্যারিয়েন্ট আনা হয়েছে। এর জেরে বাইকটিকে অপেক্ষাকৃত ফ্রেশ লুক দেওয়া সম্ভব হয়েছে। একই বক্তব্য স্পষ্ট হয়েছে প্রস্তুতকারী সংস্থার তরফে।



পারফরম্যান্সের দিক থেকে ক্রেতাদের আকর্ষণ করবে Ninja 650। এর ABS সিস্টেম যথাযথ। এক্ষেত্রে গাড়িতে থাকছে সম্পূর্ণ নতুন ও ডিডিটাল ৪.৩ ইঞ্চি TFT কালার ইনস্ট্রুমেনটেশন। উল্লেখ্য, Kawasaki’s 650cc সেগমেন্টে প্রথমবার আসতে চলেছে এই ফিচার। আগের মডেলের থেকে একটু বদল আনা হয়েছে বাইকের মিটারে। এক্ষেত্রে নতুন ফিচার যুক্ত হচ্ছে মিটার সেগমেন্টে। বাইকের ককপিটও নতুন করে ডিজাইন করা হয়েছে। গাড়ির LED হেডলাইট বেশ আকর্ষণীয়।








বাইকটির ইঞ্জিনও ঠিকঠাক। BS6 ভার্সনের এই টু-হুইলারে থাকছে DOHC ইঞ্জিন। যা ৮০০০ rpm হারে ৬৮ PS ও ৬,৭০০ rpm হারে ৬৪ NM টর্ক পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। ইতিমধ্যেই মিড রেঞ্জ টর্ক ইঞ্জিনের উপর কাজ শুরু করে দিয়েছে সংশ্লিষ্ট বাইকপ্রস্তুতকারী সংস্থা।



বাইকে থাকছে ব্লু-টুথ কানেক্টিভিটি। এক্ষেত্রে ইনস্ট্রুমেন্ট প্যানেলের সাহায্যে নিজের ডিভাইসটিতে ব্লুটুথ কানেক্ট করতে পারবেন বাইক-আরোহী। গাড়িপ্রস্তুতকারী সংস্থার মতে, এই ফিচারটি ক্রেতাদের নজর কাড়বে। এর পাশাপাশি বাইকে থাকছে ডানলপ স্পোর্টম্যাক্স রোডস্পোর্ট টায়ার। থাকছে রাইডিওলজি অ্যাপ (Rideology app)। এখানেও আরও কয়েকটি অ্যাপ্লিকেশনের সুবিধা পাবেন বাইক আরোহীরা।



Published by:
Akash Misra


First published:
January 13, 2021, 10:15 PM IST

পুরো খবর পড়ুন



Source

- Advertisement -

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest article