31.1 C
Kolkata
Thursday, May 13, 2021

এটাই কেরিয়ারের সেরা টি-২০ ম্যাচ, পোলার্ডের রান তাড়া প্রসঙ্গে বললেন রোহিত-

Must read

নয়াদিল্লি: শেষ বলের থ্রিলার জিততেই ড্রেসিংরুমে আসন ছেড়ে উঠে দুবাহু প্রসারিত করা রোহিতের মুখে হাজার ওয়াটের হাসি লেন্সবন্দি হল ক্যামেরায়। আর ম্যাচের পর কার্যত একক দক্ষতায় দলের বিশ্বস্ত সেনানী কায়রন পোলার্ডের ম্যাচ জেতানো প্রসঙ্গে বলতে গিয়ে ‘হিটম্যান’ বললেন, তাঁর কেরিয়ারে এটাই সেরা টি-২০ ম্যাচ। ক্যারিবিয়ান অল-রাউন্ডারের প্রবল ব্যাটিং বিক্রমে তাঁর দল আইপিএলের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক রান তাড়া করে জয় পাওয়ায় মুম্বই অধিনায়ক যারপরনাই তৃপ্ত। সামগ্রিকভাবে দ্বিতীয় হলেও দেশের মাটিতে আইপিএলের ইতিহাসে সর্বাধিক রান তাড়া করে জয় যে এটাই।

আইপিএলের ইতিহাসে মুম্বই’য়ের সর্বাধিক রান তাড়া করে জয়ে এদিন ৩৪ বলে ৮৭ রানের এক মহাকাব্যিক ইনিংস এল পোলার্ডের উইলো থেকে। স্ট্রাইক রেট আড়াইশোরও বেশি। ৬টি চার এবং ৮টি ছক্কায় সাজানো পোলার্ডের সেই ইনিংস দেখে মোহিত দলের অধিনায়ক রোহিত শর্মা। ম্যাচের পর এদিন রান তাড়া প্রসঙ্গে ‘হিটম্যান’ বলেন, ‘আমার খেলা সম্ভবত সেরা টি-২০ ম্যাচ। এর আগে আমি এমন রান তাড়া করতে দেখিনি। পলির (পোলার্ড) অন্যতম সেরা ইনিংস। মাঠের বাইরে থেকে এই ইনিংসটা আরও নয়নাভিরাম ছিল। দারুণ পিচ, ছোট মাঠ, আমরা সবসময় ইতিবাচক থাকতে চেয়েছিলাম।’

মুম্বই দলনায়ক আরও বলেন, ‘আমাদের শুরুটা ভালোই হয়েছিল আর তারপর যা হল সবাই দেখল। আমরা ক্রিজে গিয়ে ক্ষমতা অনুযায়ী নিজেদের মেলে ধরতে চেয়েছিলাম। শুরুর পার্টনারশিপটা দুর্দান্ত ছিল। এরপর ক্রুনাল-পোলার্ডের জুটিটা সবচেয়ে মূল্যবান। একটা বড় রান তাড়া করতে গেলে দলের পাওয়ার-হিটারদের সবসময় যতোটা সম্ভব বেশি বল খেলতে দেওয়া উচিৎ।’

শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও দলের বাকি বোলারদের ব্যর্থতার দিনে উজ্জ্বল পোলার্ড। দ্বাদশ ওভারে ডু’প্লেসি এবং রায়নাকে ফিরিয়ে চেন্নাই’য়ের রানের গতিতে রাশ টানার চেষ্টা করেছিলেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার। কিন্তু বাকি বোলাররা চেন্নাই ব্যাটসম্যানদের সামনে এদিন অসহায় থাকায় সেটা সম্ভব হয়নি। ৪ ওভারে ৫৬ রান খরচ করে এদিন আইপিএল কেরিয়ারে সবচেয়ে দামি স্পেল উপহার দেন স্ট্রাইক বোলার বুমরাহ। তবুও বোলারদের পাশেই দাঁড়াচ্ছেন রোহিত। অধিনায়কের কথায়, ‘পরবর্তীতে বোলারদের থেকে কাজ হাসিল করতে ওদের পাশে দাঁড়াতেই হবে। রাজস্থান ম্যাচে বোলাররাই আমাদের ম্যাচে ফিরিয়েছিল। তাই দলের কোর বোলিং বিভাগের পাশে থাকাটাই কাম্য। আমি নিশ্চিত ওরা আবার নিজেদের কাজটা ঠিক হাসিল করবে।’

শীর্ষে থাকা চেন্নাইকে হারিয়ে প্রথম পর্বের শেষে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শেষ করল মুম্বই। যদিও লিগ টেবিলে তাদের অবস্থার কোনও পরিবর্তন তাদের হল না। মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে তারা।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article