অ্যাক্সিস ব্যাংক কর্মীদের ৪-১২ শতাংশ বেতন বৃদ্ধি – Sangbad

মুম্বই: দেশের তৃতীয় বৃহত্তম বেসরকারি ব্যাংক অ্যাক্সিস ব্যাংক তার ৭৫,০০০ বেশি কর্মীদের বেতন বৃদ্ধি করছে ৪-১২ শতাংশ। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে এমনই প্রতিবেদন বের হয়েছে।ব্যাংক ইতিমধ্যেই বার্ষিক বোনাস দিয়েছে একটা স্তরের তলায় থাকা অফিসারদের। এবার সকলকেই বোনাস দেবে বলে খবর।

যেখানে অতি মহামারীর কারণে অর্থনীতির উপর প্রভাব পড়েছে আর যার ফলে বহু সংস্থায় বন্ধ হয়েছে বেতন বৃদ্ধি, বেতন কাটা এবং ছাঁটাই পর্যন্ত হতে দেখা গিয়েছে বিভিন্ন ক্ষেত্রে। যদিও বেশ কয়েকটি বৃহৎ বেসরকারি ব্যাংক ইতিমধ্যেই কর্মীদের বার্ষিক বৃদ্ধি পিছিয়ে দিয়েছে। সূত্রের খবর, কর্মীদের ব্যক্তিগত পারফরম্যান্স উপর নির্ভর করে বেতন বৃদ্ধি হবে ৪-১২ শতাংশ।

এই বেতন বৃদ্ধি ১ অক্টোবর থেকে প্রযোজ্য। সাধারণত এই বেতনবৃদ্ধি প্রতিবছর এপ্রিল মাস থেকে হয়ে আসে। সাধারণ বিন্যাসে পদোন্নতি দেওয়া হয়েছে প্রত্যককে এবং বোনাস দেওয়া হয়েছে ডেপুটি ভাইস প্রেসিডেন্ট স্তর পর্যন্ত। এবার সব কর্মীকে বোনাস দেওয়া হচ্ছে যাদের বাকি ছিল।

ওই প্রতিবেদনে বলা হয়েছে,যদিও ব্যাংকের মুখপাত্রকে এই বিষয়ে ইমেইল করা হলেও কোনো জবাব পাওয়া যায়নি। তবে সর্ববৃহৎ বেসরকারি ব্যাংক এইচডিএফসি ব্যাংক কর্মীদের বেতন বৃদ্ধি পরিকল্পনা করেছে। ওই ব্যাংকের বিদায়ী ম্যানেজিং ডিরেক্টর আদিত্য পুরি কর্মীদের আশ্বাস দিয়েছেন, তাদের চাকুরী, বেতন বৃদ্ধি বোনাস সবই নিরাপদ বলে।

এছাড়া আইসিআইসি ব্যাংকও পরে হলেও কর্মীদের একটা বড় অংশের বেতন বৃদ্ধি করেছে। তবে কোটাক মহিন্দ্র ব্যাংক সিদ্ধান্ত নিয়েছিল যাদের বেতন বছরে ২৫ লক্ষের বেশি তাদের ১০শতাংশ বেতন এবং একেবারে সিনিয়র ম্যানেজমেন্টের বেতন ১৫ শতাংশ কাটার।

ব্যাংক গুলি এই লকডাউনের পুরো সময়টাই কাজ করেছে যদিও তাদের অনুৎপাদক সম্পদ এর পরিমান বাড়ছে কারণ অর্থনীতি সংকটের মুখোমুখি।

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।

Leave a Comment

%d bloggers like this: