20.6 C
Kolkata
Friday, January 15, 2021

অস্থির বাজার, সেনসেক্স নামল ২৫ পয়েন্ট – Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

Must read

মুম্বই : কিছু ব্যাংক এবং অটোমোবাইল সংস্থার শেয়ার কেনার প্রবণতা বুধবার নেমে যাওয়া বাজারকে কিছুটা টেনে তোলে। গত কয়েকদিন ধরে বাজার ওঠায় এদিন লগ্নিকারীদের মধ্যে একটা প্রবণতা ছিল দাম বৃদ্ধি পাওয়া শেয়ার বেঁচে লাভের টাকা ঘরে তোলার। এদিন সকালের দিকেই সর্বোচ্চ শিখরে গিয়েছিল শেয়ার সূচক। সেনসেক্স রেকর্ড উচ্চতা ৪৯,৭৯৫ পয়েন্ট থেকে ৭৩১ নেমে গিয়েছিল। গোটা দিন বাজারে অস্থিরতা দেখা গিয়েছে।

একইরকম ভাবে নিফটি নতুন সর্বোচ্চ উচ্চতা ১৪,৬৫৩ পয়েন্ট থেকে ২১৭ পয়েন্ট নেমে গিয়েছিল। দিনের শেষে সেনসেক্স গতদিনের তুলনায় ২৫ পয়েন্ট নেমে অবস্থান করছে ৪৯,৪৯২ পয়েন্টে। এদিন নিফটি দিনের শেষে ১৪,৫৬৫ পয়েন্টে যা গতদিনের তুলনায় ১.৪ শতাংশ উপরে।

এদিন রীতিমতো বেড়েছে এমন শেয়ারের তালিকায় মহিন্দ্র অ্যান্ড মহিন্দ্রর, যার বৃদ্ধি ৬ শতাংশ, এর ফলে এই সংস্থাটির বাজার মূল্য আবার ট্রিলিয়নে ঢুকে গেল। এদিন স্টেট ব্যাংক ৪.৫ শতাংশ, আইটিসি ২.৪ শতাংশ ভারতী এয়ারটেল ২ শতাংশ বেড়েছে। অন্যদিকে বাজাজ ফিনান্স ৩ শতাংশ, এইচডিএফসি ২.৬ শতাংশ, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ১ শতাংশ এবং এইচডিএফসি ০.৫ শতাংশ কমেছে।

তবে অবশ্য ডিসেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকে ইনফোসিস এবং উইপ্রোর ফলাফল খুব ভালো হয়েছে। যা আশা করা হচ্ছিল তার চেয়েও ভালো হয়েছে। এদের ত্রৈমাসিক ফলাফল আগামী দিনে বাজারকে কিছুটা উজ্জীবিত করতে পারে বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞরা। এরফলে আগামী দিনে সেনসেক্স ৫০,০০০ স্তর ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

লাল-নীল-গেরুয়া…! ‘রঙ’ ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা ‘খাচ্ছে’? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম ‘সংবাদ’!

‘ব্রেকিং’ আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের।

কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে ‘রঙ’ লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে ‘ফেক’ তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই ‘ফ্রি’ নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.


করোনাকালে বিনোদন দুনিয়ায় কী পরিবর্তন? জানাচ্ছেন, চলচ্চিত্র সমালোচক রত্নোত্তমা সেনগুপ্ত I

Source

- Advertisement -

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

Latest article