28 C
Kolkata
Sunday, May 9, 2021

অসুস্থ হয়ে হাসপাতালে দিলীপ কুমার

Must read

অসুস্থ হয়ে পড়েছেন বলিউডের কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার। মুম্বাইয়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। এমনটি জানিয়েছে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস।

বর্ষীয়াণ এই অভিনেতার হাসপাতালে ভর্তি হওয়ার খবরটি নিশ্চিত করেছেন তার স্ত্রী অভিনেত্রী সায়রা বানু। বর্তমানে অভিনেতা দিলীপ কুমারের বয়স হয়েছে ৯৮ বছর। ইতিমধ্যে বার্ধক্যজনিত নানা শরীরিক সমস্যা দেখা দিয়েছে তার। তবে ঠিক কী ধরণের সমস্যা নিয়ে দিলীপ কুমার হাসপাতালে ভর্তি হয়েছেন তা জানা যায়নি। তবে তার স্ত্রী সায়রা বানু জানিয়েছেন, “ও (দিলীপ কুমার) দ্রুত সুস্থ হয়ে উঠছেন। হয়তো খুব শীঘ্রই হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হবে।”

ভারতে করোনাভাইরাসের পরিস্থিতি এখন উদ্বেগজনক। কিছুদিন আগেই সবার সুস্থ শরীর কামনা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন এই অভিনেতা। এমন অবস্থায় দিলীপ কুমারের শারীরিক অসুস্থতায় চিন্তিত ছিলেন তার ভক্তরা। তবে, সবাইকে আশ্বস্ত করেছেন সায়রা বানু।

১৯২২ সালে পাকিস্তানের খাইবারে একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম নিয়েছিলেন মুহাম্মদ ইউসুফ খান। যিনি বলিউড ইন্ডাস্ট্রিতে দিলীপ কুমার নামেই সর্বজন শ্রদ্ধেয়।

১৯৪৪ সালে অভিনেতা দিলীপ কুমারের বলিউডে প্রবেশ ‘জোয়ার ভাটা’ সিনেমার মাধ্যমে। তবে ১৯৪৭ সালে মুক্তি পাওয়া ‘জুগনু’ তাকে নায়ক হিসেবে পরিচিতি দেয়। তারপর থেকেই বলিউডে শুরু হয় দিলীপ কুমারের ‘নয়া দওর’। ‘মুঘল-এ-আজম’, ‘মধুমতি’ থেকে ‘ক্রান্তি’, ‘মশাল’, ‘কর্মা’, ‘সওদাগর’, ‘কিলা’ প্রায় পাঁচ দশক ধরে বলিউডে রাজত্ব করেছেন কিংবদন্তি অভিনেতা। তিনিই প্রথম ছবি প্রতি ১ লক্ষ টাকা করে পারিশ্রমিক নিতে শুরু করেন।

১৯৬৬ সালে প্রায় ২২ বছরের ছোট সায়রা বানুকে বিয়ে করেন দিলীপ কুমার। সেই থেকে দুজনেই একে অপরের সঙ্গী। কারও প্রশংসা পেতে নয়, বরং দিলীপ কুমারের সেবা করার সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবতী মনে করেন সায়রা বানু, এমনই জানিয়েছেন তিনি।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article