31.1 C
Kolkata
Thursday, May 13, 2021

অযোধ্যায় রামমন্দির-তহবিলের ভুয়ো ওয়েবসাইট, পুলিশের জালে ২

Must read

#উত্তরপ্রদেশ: অযোধ্যায় রামমন্দির তৈরির জন্য ভুয়ো তহবিলের ওয়েবসাইট তৈরি করে টাকা তোলার অভিযোগ। বৃহস্পতিবার দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। তেজবীর সিং ও গৌরব কুমার নামে দুই ব্যক্তিকে হেফাজতে নেওয়া হয়েছে। শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সদস্য ডক্টর অনিল মিশ্রর করা অভিযোগের ভিত্তিতেই এই প্রতারকদের খোঁজ পায় পুলিশ।

বৃহস্পতিবার সন্ধেয় এই অভিযোগ দায়েরের পরই জানা যায়, রামমন্দিরের জন্য তৈরি আসল ওয়েবসাইটের আদলে ভুয়ো ওয়েবসাইট বানিয়ে টাকা তোলার কাজ চলছে। সেখানে ব্যাঙ্কের তথ্য দেওয়া হয়েছে, এমনকী কিউআর (QR) কোড স্ক্যান করেও টাকা দেওয়ার সুযোগ রয়েছে। পুলিশের দাবি, ওই কিউআর কোড দিয়েই তারা নিজেদের ফাঁদে পড়ে যায়।

পুলিশ সূত্রে খবর, কিউআর কোড স্ক্যান করা মাত্রই সেখানে তেজবীর সিংয়ের নাম ফুটে ওঠে। ব্যাংক অ্যাকাউন্ট নম্বর খতিয়ে পুলিশ জানতে পারে সেটি গৌরব কুমারের নামে রয়েছে। অযোধ্যার সার্কেল অফিসার রাজেশ কুমার রাই বলেছেন, ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। ঠগবাজিরও ধারা দেওয়া হয়েছে মামলায়।

ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই বলেছেন, এমন প্রতারকদের বিরুদ্ধে মোট পাঁচটি এফআইআর দায়ের করা হয়েছে। অযোধ্যা ছাড়াও বিলাসপুর ও মুম্বইতেও এমন অভিযোগ দায়ের করা হয়েছে। কানপুরেও একটি মামলা দায়ের করা হয়েছে।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article