29 C
Kolkata
Sunday, May 16, 2021

অবশেষে ফিরছে খেলা, তবে PUBG নামটা রাখা যাবে না! নতুন নাম কী হল তাহলে ?

Must read

পিইউবিজি মোবাইল ইন্ডিয়া: যা দেখা যাচ্ছে, এই পথেই মধ্যস্থতা হল অবশেষে! ফিরে আসছে জনপ্রিয় রয়্যাল ব্যাটল গেম, তবে PUBG নামটা নেহাতই স্মৃতি হয়ে থেকে যাবে অনুরাগীদের মনে। কেন না, ভারতে আসার জন্য খেলার নাম বদলাতে বাধ্য হচ্ছে সংস্থা।

জানা গিয়েছে যে সম্প্রতি battlegroundsmobileindia.in নামে এক নতুন ওয়েবসাইট তৈরি হয়েছে। অর্থাৎ এবার থেকে PUBG Mobile India-র পোশাকি পরিচয় হবে Battlegrounds Mobile India নামে। এই ঘটনাই বাড়িয়ে দিয়েছে জল্পনা, সবাই মনে করছেন যে নাম বদলানোর সূত্রেই হয় তো বা মধ্যস্থতায় রাজি হয়েছে কেন্দ্রীয় সরকার। তবে সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রকের তরফে এখনও স্পষ্ট ভাবে কোনও ঘোষণা করা হয়নি।

কিন্তু এই নতুন ওয়েবসাইট যে অন্য কোনও খেলার নয়, সে বিষয়ে নিঃসন্দিগ্ধ হওয়া যাবে কী করে? এক্ষেত্রে জল্পনা দ্বিগুণ করে তুলেছে খেলার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের নামবদল। PUBG Mobile India-র Facebook হ্যান্ডেলও বদলে ফেলেছে তাদের নাম, সেটা এখন হয়েছে @BattlegroundsMobileIN। এর পাশাপাশি LinkedIn-এ এই Battlegrounds Mobile India সংস্থার জন্য নানা রকমের কর্মসংস্থানের পোস্ট দেখা গিয়েছে। এই সব চাকরির মধ্যে রয়েছে সিনিয়র মার্কেটিং ম্যানেজার, প্রোডাক্ট ম্যানেজার, পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড গভর্নমেন্ট রিলেশনস ম্যানেজার, অ্যাসোসিয়েট ডিরেক্টর, লিগাল কাউন্সেলের মতো গুরুত্বপূর্ণ সব পদ।

এখানেই শেষ নয়। প্রকাশ্যে এসেছে এই নতুন Battlegrounds Mobile India গেমের পোস্টারও। সেখানেও বড় বড় করে লেখা রয়েছে- Coming Soon। এই সবের ভিত্তিতে অনুমান প্রবল- যে কোনও দিন এই খেলার নতুন নামে ফিরে আসার কথা ঘোষণা করবে সংস্থা।

এই প্রসঙ্গে দিনকয়েক আগের এক ঘটনার উল্লেখ না করলেই নয়। চলতি বছরের এপ্রিল মাসের শেষের দিকে গেম প্রস্তুতকারী সংস্থা Krafton-এর YouTube চ্যানেলে এক টিজার আপলোড করেও মুছে দেওয়া হয়েছিল। আবার, অফিসিয়াল Instagram হ্যান্ডেলেও একটা টিজার আপলোড করেছিল সংস্থা। লিখেছিল যে একেবারে নতুন রূপে দেশে ফিরে আসার অপেক্ষায় রয়েছে PUBG Mobile India; সবাই যেন তাঁদের স্কোয়াডমেটকে খবরটা তাড়াতাড়ি জানিয়ে দেন!

বিশেষজ্ঞদের বক্তব্য- এই সবটাই নতুন নামে গেম লঞ্চ করার বাণিজ্যিক কৌশল! এবার শুধু Krafton-এর তরফে পাকা খবরটা পেলেই হয়!



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article