27 C
Kolkata
Thursday, May 6, 2021

অনির্দিষ্টকালের জন্য রাজ্যে বাতিল একাধিক স্পেশাল ট্রেন, রইলো তালিকা

Must read

নিজস্ব প্রতিবেদন : দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গেও প্রতিনিয়ত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। আর এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধির মুহূর্তে পশ্চিমবঙ্গের একাধিক স্পেশাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হলো। ট্রেন বাতিল করার কারণ হিসেবে রেলের তরফ থেকে জানানো হয়েছে কর্মীদের সংক্রামিত হওয়া এবং পর্যাপ্ত যাত্রী সংখ্যা কমে যাওয়া।

সূত্র মারফত জানা যাচ্ছে, কেবলমাত্র শিয়ালদা ডিভিশনের কমকরে ৭৫০ জন রেলকর্মী করোনা আক্রান্ত হয়ে পড়েছেন। আর এই পরিস্থিতিতে কর্মী সংকটে এই ডিভিশনের ৫৪ জোড়া লোকাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে চরম ভোগান্তির শিকার হতে হবে রাজ্যের বাসিন্দাদের। অন্যদিকে আবার রাজ্যে আংশিক লকডাউন ঘোষণার পরিপ্রেক্ষিতে বাজার ঘাট বন্ধ থাকায় নিত্যযাত্রীদের সংখ্যা কমবে বলেও অভিমত ওয়াকিবহাল মহলের একাংশের।

তবে শুধু লোকাল ট্রেন নয়, লোকাল ট্রেনের পাশাপাশি পর্যাপ্ত যাত্রীসংখ্যা না হওয়ার কারণে বেশ কয়েক জোড়া স্পেশাল ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে সকল ট্রেনগুলি বাতিল করা হচ্ছে সেগুলির মধ্যে গুরুত্বপূর্ণ ট্রেনগুলি হল হাওড়া-বোলপুর শান্তিনিকেতন, শিয়ালদহ-আসানসোল, হাওড়া-সিউড়ি, ভাগলপুর-মুজফফরপুর, নবদ্বীরধাম-মালদা টাউন, আসানসোল-দীঘা, আসানসোল-টাটানগর।

আরও পড়ুন :

আগামী ৪ মে থেকে এই সকল স্পেশাল ট্রেনগুলি আপ এবং ডাউন উভয় ক্ষেত্রেই আর চালানো হবে না বলে জানানো হয়েছে। এই ট্রেনগুলি বাতিল করার কারণ হিসাবে যাত্রীসংখ্যা পর্যাপ্ত না থাকার পাশাপাশি পরিচালনগত অসুবিধার কারণকেও তুলে ধরা হয়েছে। রেলের তরফ থেকে জানানো হয়েছে পরবর্তী নির্দেশিকা না আসা পর্যন্ত এই ট্রেনগুলি বাতিল থাকবে। অর্থাৎ অনির্দিষ্টকালের জন্য বাতিল থাকছে এই সকল স্পেশাল ট্রেনগুলি।



Source

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest article