অদৃশ্য লালুর হামলা, ‘বিহারকে গর্তে ঢুকিয়েছেন নীতীশ’ – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

রাঁচি ও পাটনা: বিহারের নির্বাচনে অশরীরী উপস্থিতি লালুপ্রসাদ যাদবের। পশুখাদ্য কেলেঙ্কারিতে ফেঁসে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচিতে বন্দি তিনি। তবে বিশেষ ছাড় পান। সেই সুবাদে বিহারের ভোটে নেমেছেন ভার্চুয়ালি।

যত ভোট আসছে এগিয়ে ততই আক্রমণ শুরু করেছেন মহাজোটের মুখিয়া প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শুক্রবার টুইট করে সরাসরি বিহারের মুখ্যমন্ত্রী তথা গতবারের শরিক নীতীশ কুমারের বিরুদ্ধে হামলা চালিয়ে দিলেন। আরজেডি প্রধানের টুইট- বিহারকে গর্তে ঢুকিয়েছেন নীতীশ কুমার। এই টুইটের পর শোরগোল পড়েছে বিহারে।

লালুপ্রসাদ যাদবের টুইটের ভাষা প্রবল নীতীশ বিরোধী লোজপা প্রধান চিরাগ পাসোয়ানের মতো। এনডিএ ছেড়ে এসে অনবরত মুখ্যমন্ত্রীকেই নিশানা করছেন প্রয়াত রামবিলাস পাসোয়ানের পুত্র। চিরাগের হুঁশিয়ারি বিহারকে তুলে আনতে হলে নীতীশ কুমারকে ছুঁড়ে ফেলতে হবেই। তবে লোজপা তেমন সরব নয় বিরোধী মহাজোটের প্রধান শরিক আরজেডির বিরুদ্ধে।

অন্যদিকে আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব হুঙ্কার ছাড়ছেন রাঁচি থেকে। চিকিৎসার কারণে বন্দি লালুপ্রসাদ রাঁচির রিমস হাসপাতালে আছেন। সূত্রের খবর, ঝাড়খণ্ড নির্বাচনে বিজেপি বিরোধী মহাজোটের জয়ের নেপথ্য নায়ক তিনি। এই জোটের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিশেষ ‘ইচ্ছা’ মেনেই লালুপ্রসাদের জন্য ‘কিছু সুবিধা’ রাখা হয়েছে। রিমস হাসপাতালের বাংলোয় লালুপ্রসাদ যাদব তাঁর নির্বাচন ‘ওয়ার রুম’ চালু করেছেন।

সূত্রের আরও খবর, বিহার থেকে রোজই আরজেডি নেতৃত্ব আসছেন রাঁচিতে। লালুপ্রসাদের নির্দেশ নিয়েই মহাজোটের প্রধান শরিক আরজেডি ভোট লড়ছে। লালু পুত্র তেজস্বী যাদব মুখ্যমন্ত্রী পদপ্রার্থী।

রাঁচি থেকেই টুইটে, ফেসবুকে বিহারের নির্বাচন নিয়ে সরব লালুপ্রসাদ যাদব। তিনি লিখেছেন, ২০১৫ সালের নির্বাচনে আরজেডির শক্তি নীতীশ কুমার ও জেডিইউকে জিতিয়েছিল। জোট ভেঙে তিনি পিঠে ছুরি মেরেছেন। নীতীশের কোনও নীতি, নিয়ম নেই। এখন তিনি আর নেতা হিসেবে গ্রহণীয় নন।

উল্লেখ্য, জেডিইউ প্রধান ও মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ইতিমধ্যেই বিহারের অপর প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবী ও তাঁর পুত্র তেজস্বী যাদবের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন। তাঁর অভিযোগ, বিহারকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছিল আরজেডি।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: