অতি ভারী বর্ষণে তেলেঙ্গানায় মৃতের সংখ্যা ৫০ – Sangbad | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal’s Leading online Newspaper

হায়দরাবাদ: অতি ভারী বর্ষণের জেরে বিধ্বস্ত তেলেঙ্গানা। ব্যাপক ক্ষয়ক্ষতি মুখে পড়েছে এই রাজ্যটি। ইতিমধ্যে মৃতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। শোচনীয় অবস্থা হায়দরাবাদের। তাছাড়া এই ভারী বর্ষণের জেরে পার্শ্ববর্তী রাজ্য অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক, উড়িষ্যা এবং মহারাষ্ট্র জনজীবন ব্যাহত হয়েছে।

টানা অবিরাম বৃষ্টির জেরে নদীগুলির জলস্তর ভয়াবহ চেহারা নিয়েছে। হায়দরাবাদের অবস্থা এমনই যে উদ্ধার কাজের জন্য সেনা তলব করা হয়েছে। জলের তোড়ে রাস্তায় মানুষের ভেসে যাওয়ার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। এই রাজ্যে ইতিমধ্যেই আনুমানিক ছয় হাজার কোটি টাকা।

অতি বর্ষণের জেরে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে হায়দবাদের। বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ নেই। কাজকর্ম ব্যাহত হচ্ছে তথ্যপযুক্তির।এ ছাড়া তেলেঙ্গানার বাকি অংশ থেকেও ব্যাপক ক্ষয়ক্ষতি খবর এসেছে। জমির ফসল নষ্ট হয়েছে বহু এলাকায়। ত্রাণ এবং উদ্ধারের কাজ শুরু হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করতে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জরুরী বৈঠক করেছেন। অন্নপূর্ণা ক্যান্টিন থেকে খাবার সরবরাহ করার চেষ্টা হচ্ছে।

কর্নাটকের বন্যা পরিস্থিতি ভালো নয়। বিভিন্ন ড্যামের লক গেট খুলে দেওয়া হয়েছে। এই রাজ্যে বহুগ্রাম জলের তলায় চলে গিয়েছে। কৃষ্ণা নদীর জল ফুলে-ফেঁপে উঠেছে। ব্যাপক বৃষ্টির জেরে প্রচুর গবাদি পশুর মৃত্যু হয়েছে। রাজ্য সরকার বেশ কয়েকটি ত্রাণশিবির খুলেছে, যাতে আশ্রয় নিয়েছে প্রায় পাঁচ হাজার লোক।

মহারাষ্ট্রের পুনেতে জলের তোড়ে ভেসে গিয়েছে চারজন। পার্শ্ববর্তী সোলাপুর এবং কোলাপুর দুই জেলার বিস্তীর্ণ অঞ্চল জলমগ্ন। মুম্বই শহর কিছুটা জলমগ্ন ছিল। তবে বৃহস্পতিবার বৃষ্টি কিছুটা কমায় জল নামতে শুরু করেছে।

প্রশ্ন অনেক-এর বিশেষ পর্ব ‘দশভূজা’য় মুখোমুখি ঝুলন গোস্বামী।

Leave a Comment

%d bloggers like this: